Blog

কেন্দ্র ও রাজ্য বাজেটে ‘বঞ্চনা’, রাজ্যজুড়ে কর্মবিরতিতে আশাকর্মীরা! ICDS workers to start strike from Tuesday in West Bengal


দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: বিক্ষোভের জেরে অবরুদ্ধ ধর্মতলা। পুলিসের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তিতে জড়ালেন আইসিডিএস, আশাকর্মী ও পুরসভার স্বাস্থ্যকর্মীরা। আগামিকাল, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কর্মবিরতি। 

আরও পড়ুন:  Sandeshkhali | TMC: সন্দেশখালিতে এবার তৃণমূলের প্রতিনিধি দল!

বেতন বৃ্দ্ধি-সহ কয়েক দফায় দাবিতে পথে আশাকর্মীরা। ধর্মতলায় ওয়াই চ্যানেলে প্রায় ঘন্টা দুয়েক ধরে চলল অবস্থান। কবে? আজ, সোমবার। শেষপর্যন্ত বিক্ষোভকারীদের গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিস।

এদিন বিধানসভায় গিয়ে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের সঙ্গে দেখা করেন বিক্ষোভকারীদের কয়েকজন প্রতিনিধিরা। কিন্তু আলোচনা ফলপ্রসূ হয়নি। এরপর রাজ্যজুড়ে কর্মবিরতির ডাক দেওয়া হয়।

আরও পড়ুন:  Chief Minister Mamata Banerjee: এক সময়ে পড়াতেন! নিজের স্কুলের উদ্বোধনে স্মৃতির সরণি ধরে হাঁটলেন ৬০ টাকার ‘দিদিমণি’ মুখ্যমন্ত্রী…

বিক্ষোভকারীদের পক্ষে পূর্ণা পুরকাইত বলেন, ‘এই যে বাজেট… আমরা অত্যন্ত হতাশ হয়েছি। কর্মীরা ভীষণভাবে ক্ষুব্ধ। দেশের তথা রাজ্য়ে স্বাস্থ্য ব্যবস্থাকে ধরে রেখেছে আশাকর্মীরা। এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্র, শিশু শিক্ষাকেন্দ্রগুলি..রাজ্যকে একটা জায়গায় এনে দাঁড় করিয়েছে। আমরা বহুবার আমাদের সমস্যা..অত্যন্ত সামান্য় পারিশ্রমিক। যা আজকের দিনের বাজারদর অনুযায়ী চলেই না’।

তাঁর আরও বক্তব্য, আমরা দেখলাম যে বিধায়ক, সাংসদের মাইনে বেড়ে গেল। সরকারী কর্মীদের ডিএ ঘোষণা হল। সিভিক পুলিসকেও পর্যন্ত টাকা বর্ধিত ঘোষণা হল। অথচ আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য় কোনওরকম আর্থিক বরাদ্দ বাড়ানো হল না। আমরা অত্য়ন্ত অসন্তুষ্ট।  বিধানসভায় যেহেতু অধিবেশন চলছে। আমরা বিধানসভা অভিযানে ডাক দিয়েছি। আমরা সমস্ত বিধায়ক তথা মুখ্যমন্ত্রীকে জানাতে চাই যে, এটা আমরা কিছুতেই মেনে নিতে চাইছি না। আমরা দাবি করছি, অবিলম্বের বেতন বৃদ্ধি করতে হবে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Hi, I’m invisioni.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *