Blog

বিধানসভায় মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠক বানচালের চেষ্টা! থানায় অভিযোগ তৃণমূলের… TMC FIR in hare street PS


সুতপা সেন ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক বানচালের চেষ্টা! হেয়ার স্ট্রিট থানায় যখন অভিযোগ দায়ের করল তৃণমূলের পরিষদীয় দল, তখন বিধানসভায় নয়া নিয়ম চালু করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:  CAG Report: ক্যাগ রিপোর্টে কেন্দ্রের মিথ্যাচার! নবান্ন থেকে তোপ মুখ্য সচিবের

ঘটনাটি ঠিক কী? গতকাল, বৃহস্পতিবার বিধানসভায় বাজেট অধিবেশনে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী। বাজেট পেশ হওয়ার পর প্রেস কর্নার থেকে ভার্চুয়ালি সাংবাদিক সম্মেলন করার সিদ্ধান্ত নেন তিনি। সেই মতো ব্যবস্থাও করা হয়। কিন্তু ততক্ষণে বিধানসভার প্রেস কর্নারে সাংবাদিক সম্মেলন শুরু করে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দুর অধিকারী।

তৃণমূলের পরিষদীয় দলের দাবি, বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু সাংবাদিক সম্মেলনে চালিয়ে যান শুভেন্দু। এমনকী, ভার্চুয়াল মোডের লাইনও কেটে দেওয়া হয়! শেষে বিধানসভার নিজের ঘরে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘বিষয়টা অপ্রাসঙ্গিক। এই জনমুখী, ঐতিহাসিক বাজেট থেকে নজর ঘোরাতে, বিচ্ছিন্ন চতুর্থ শ্রেণির কিছু নাটক করেছে বিজেপি। বিজেপি কী করল কাল, বিজেপি কী বলল, এগুলি অপ্রাসঙ্গিক। যে ঐতিহাসিক বাজেট হয়েছে, সর্বকালের সেরা বাজেট। মহিলাদের থেকে শুরু করে, নতুন প্রজন্ম থেকে শুরু করে…কর্মহীন থেকে শুরু করে, এত মানুষ উপকার পেয়েছেন। তার থেকে নজর ঘোরানোর জন্য বিজেপি যেগুলি করেছে। সেগুলি রুচি, সাংবিধানিক, পরিষদীয় নীতির বিরুদ্ধে’।

এদিকে বিধানসভায় সাংবাদিক বৈঠকে নয়া ফরমান জারি করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশ, স্পিকারের অনুমতি ছাড়া এখন থেকে প্রেস কর্নারে সাংবাদিক সম্মেলনে করতে পারবেন না বিধায়করা। অনুমতি থাকলেও ৪৫ মিনিটের বেশি সাংবাদিক সম্মেলন করে যাবে না। স্পিকার বলেন, ‘গতকাল প্রেসকর্নারে যে ঘটনা ঘটেছে, তাতে দেখা গিয়েছে বিরোধী দল দীর্ঘক্ষণ ধরে সাংবাদিক বৈঠক করেছে। অন্য দলকে বলার সুযোগ দেওয়া হয়নি। সেই ঘটনা আমরা সামনে এসেছে। সেকারণেই নতুন নিয়ম কার্যকর করা হবে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)





Source link

Hi, I’m invisioni.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *