Blog

Sadeshkhali Incident: সন্দেশখালি নিয়ে তৃণমূল-বিজেপির তুঙ্গে তরজা, অভিষেকের নির্দেশে উত্তমকে বহিষ্কার করল দল!


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার সন্দেশখালির ঘটনায় নতুন দাবি বিরোধী দলনেতার। এই ঘটনায় এবার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের হস্তক্ষেপ দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শনিবার বিধানসভা থেকে বিজেপি বিধায়করা মিছিল করে রাজভবনে যান। সেই সময় রাজ্যপাল রাজভবনে ছিলেন না। বিধানসভার গেটে দাঁড়িয়ে শুভেন্দু বলেন কে রাজ্যপাল কলকাতার বাইরে রয়েছেন। কিন্তু তাঁর সচিবালয়কে তিনি বলে এসেছেন যেন রাজ্যপাল অবিলম্বে সন্দেশখালিতে যান।

আরও পড়ুন: Mithun Chakraborty: অসুস্থ ‘মহাগুরু’, হাসপাতালে ভর্তি করালেন সোহম

সন্দেশখালিতে সেখানে শান্তি ফেরাতে হবে এবং রাজ্যপালকে আরও তৎপর হতে হবে বলেন শুভেন্দু। তিনি রাজ্যপালকে ২৪ ঘণ্টা সময় দেন। শুভেন্দু জানিয়েছেন ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যপাল ব্যবস্থা না নিলে সোমবার বিজেপি বিধায়করা ১৪৪ শারা ভেঙে সন্দেশখালিতে যাবেন বলে হুমকি দিয়েছেন তিনি। রাজ্যপাল ব্যবস্থা না নিলে তাঁরা রাজভবন ঘেরাও করে বসে থাকবেন বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Bengali Comics: এক মাস এক ঘর ভর্তি কমিক্স! তাও বাংলায়, কোথায় কী হচ্ছে?

শনিবার বিধানসভায় শুভেন্দুকে চোর বলে কটাক্ষ করা হয়েছে বলেও দাবি করেন বিরোধী দল নেতা। পাশপাশি তাঁর বিরুদ্ধেও একই অভিযোগ করা হয়েছে। শুভেন্দুর ভাষণের শেষে বিজেপির তরফ থেকে বিধানসভায় স্লোগান ওঠে, ‘আগলি বার ৪০০ পার’।  

রাজভবনের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘সন্দেশখালিতে মহিলাদের উপর অত্যাচার করেছে তৃণমূলের লোকেরা। ওঁরা সংবাদমাধ্যমের সামনেই সব কথা বলেছে। আমরা সে সব কথা সারা বাংলায় পৌঁছে দেব। এই সরকারকে উৎখাত করব’।

অন্য দিকে রেড রোডে তৃণমূলের ধরনা মঞ্চ থেকেই বড় ঘোষণা করেন তৃণমূল নেতা পার্থ ভৌমিক। তিনি বলেন, ‘উত্তম সরকার, অঞ্চল প্রধান। গ্রামের মানুষ অভিযোগ করেন, আমরা তৃণমূলকে ভালোবাসি, মমতা বন্দ্যোপাধ্যায়কে ভালোবাসি। কিন্তু এই উত্তম ভয়ে দেখায়’। এরপরেই তিনি ঘোষণা করেন যে উত্তম সর্দারকে ৬ বছরের জন্য দল সাসপেন্ড করেছে।

জানা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়। সুজিত বসু, ব্রাত্য বসু, রথীন ঘোষ, নারায়ণ গোস্বামী এই চার সদস্যকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।

এই কমিটি শনিবার দুপুর ১২ টায় রিপোর্ট জমা দেন। দলের নেতা পার্থ ভৌমিক বলেন, ‘সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নির্দেশে আমি জানাতে চাই উত্তম সরদারকে ৬ বছরের জন্য দল থেকে সাসপেন্ড করা হল’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 





Source link

Hi, I’m invisioni.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *